শিরোনাম
গৌরীপুরে প্রচন্ড তাপদাহে এসো গৌরীপুর গড়ির উদ্যোগে পথচারীদের মাঝে কোমল পানীয় বিতরণ গৌরীপুরের ১ম শহীদ ব্রজেন দিবস পালিত হয়নি গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র জমা দিলেন ১৫ জন প্রার্থী আজকের শিশুরাই আগামী দিনের স্মার্ট বাংলাদেশের সহযাত্রী– নিলুফার আনজুম পপি, এমপি গৌরীপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত গৌরীপুরে  ৩ দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন গৌরীপুরে রমজানে দ্রব্যমূল্য ও যানজট নিয়ন্ত্রণে মতবিনিময় সভা তিন দিনব্যাপী ওয়াশিংটন ডিসিতে শুরু হচ্ছে ৩৮ তম ফোবানা সম্মেলন গৌরীপুরে বিদ্যুৎপৃষ্টে বাবা মেয়ের মৃত্যু কেন্দুয়ায় জুতা পায়ে শহীদ মিনারে শিক্ষকদের পুষ্পমাল্য অর্পণ

স্টিকার কমেন্ট কি ফেইসবুক আইডি বাঁচাতে পারে?

admin / ২১২ দেখা হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২২ জুলাই, ২০২০

‘আইডি ঝুঁকির মধ্যে আছে, স্টিকার কমেন্ট প্লিজ’

ফেইসবুকে এধরনের অনেক পোষ্ট প্রায়েই আমাদের চোখের সামনে পরে আর তাদের বন্ধুর তালিকায় যারা আছেন তারা প্রচুর স্কিকার কমেন্ট করে থাকেন বন্ধুকে সহযোগিতা করার জন্য। কিন্তু বাস্তবে এরকম স্টিকার কমেন্ট আইডির নিরাপত্তার জন্য কতটা কাজে আসে ? সত্যিই কি এসব স্টিকার কমেন্ট এর মাধ্যমে ফেসবুক আইডি বাচানো যায় ?

এ ধরণের মন্তব্যের মাধ্যমে ফেসবুকে সংযোগ বাড়তে পারে, তবে আইডি রক্ষা বা নিরাপত্তার সঙ্গে এর কোন সম্পর্কে নেই বলে বলছেন বিশেষজ্ঞরা।

ফেসবুক কি বলছে?

ফেসবুক আইডি নিরাপদ রাখতে ফেসবুকের হেল্প পেইজে বেশ কিছু পরামর্শ রয়েছে। তার মধ্যে পাসওয়ার্ড কারো সাথে শেয়ার না করা ,অপরিচিত কোন ফ্রেন্ড রিকুয়েস্ট আসলে এক্সেপ্ট না করা বিশেষ করে টু-ফ্যাক্টর অথেনটিকেশন চালু করতে বলা হয়েছে। টু-ফ্যাক্টর অথেনটিকেশন এর মাধ্যমে ফেসবুকে প্রবেশ করতে হলে দুইটি মাধ্যম ব্যবহার করতে হবে। এর মধ্যে যেমন প্রচলিত পাসওয়ার্ড দিতে হবে, তেমনি মোবাইলের মেসেজে আসা কোড বা অথেনটিকেটর থেকে পাওয়া কোড প্রবেশ করিয়ে নিশ্চিত করতে হবে।

ছবিঃ ফেইসবুক এর হেল্প পেইজ থেকে নেয়া

এর মাধ্যমে ফেসবুক আইডির নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব । তবে কোন আইডিতে যদি কেউ রিপোর্ট দেয় ফেইসবুক তখন সেই আইডির তথ্য ও বিভিন্ন এক্টিভিটি রিভিউ করে থাকে এবং সেই রিভিউ এর উপর নির্ভর করে ফেইসবুক সিদ্ধান্ত নেয়। কোন কমেন্ট বা স্টিকার কমেন্ট রিভিউ এর উপর কোন প্রভাব ফেলে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির অন্যান্য খবর