শিরোনাম
গৌরীপুরে প্রচন্ড তাপদাহে এসো গৌরীপুর গড়ির উদ্যোগে পথচারীদের মাঝে কোমল পানীয় বিতরণ গৌরীপুরের ১ম শহীদ ব্রজেন দিবস পালিত হয়নি গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র জমা দিলেন ১৫ জন প্রার্থী আজকের শিশুরাই আগামী দিনের স্মার্ট বাংলাদেশের সহযাত্রী– নিলুফার আনজুম পপি, এমপি গৌরীপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত গৌরীপুরে  ৩ দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন গৌরীপুরে রমজানে দ্রব্যমূল্য ও যানজট নিয়ন্ত্রণে মতবিনিময় সভা তিন দিনব্যাপী ওয়াশিংটন ডিসিতে শুরু হচ্ছে ৩৮ তম ফোবানা সম্মেলন গৌরীপুরে বিদ্যুৎপৃষ্টে বাবা মেয়ের মৃত্যু কেন্দুয়ায় জুতা পায়ে শহীদ মিনারে শিক্ষকদের পুষ্পমাল্য অর্পণ

কেন্দুয়ায় জুতা পায়ে শহীদ মিনারে শিক্ষকদের পুষ্পমাল্য অর্পণ

juel / ২২ দেখা হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩

কেন্দুয়া (নেত্রকোনা) সংবাদদাতা

মহান বিজয় দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় বিজয় দিবসে পায়ে জুতা নিয়েই শহীদ মিনারে গিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ বিদ্যালয়টির সহকারী শিক্ষকরা। এ সময় বিদ্যালয়ের শিক্ষার্থীরাও উপস্থিত ছিল।

শনিবার (১৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার নওপাড়া ইউনিয়নের বহুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

প্রধান শিক্ষক রবিউল আউয়াল তালুকদার ও বিদ্যালয়টির সহকারী শিক্ষকদের এমন কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সচেতন লোকজন।

সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মহান বিজয় দিবস যথাযথ মর্যাদায় পালনের জন্য সরকারি নির্দেশনা রয়েছে। এরইপ্রেক্ষিতে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিদ্যালয়টির আয়োজনে র‌্যালি, পুষ্পস্তবক অর্পণ, চিত্রাংকন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন বহুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। পুষ্পস্তবক অর্পণের সময় প্রধান শিক্ষক রবিউল আউয়াল তালুকদারসহ সহকারী শিক্ষক আব্দুল ওয়াহাব তালুকদার, রবিউল আউয়াল আলম, হ্যাপী আক্তার ও সোনিয়া রহমান পায়ে জুতা নিয়েই শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

বহুলী গ্রামের এক বাসিন্দা নাম প্রকাশ না করার শর্তে বলেন, কোনো বিবেকবান মানুষ এমন জঘণ্য কাজ করতে পারেন না। মহান বিজয় দিবসে শহীদদের শ্রদ্ধা নিবেদন করতে গিয়ে ওই শিক্ষকরা উল্টো শহীদদের অসম্মান করেছেন। স্বাধীনতার চেতনায় বিশ্বাসী কোনো ব্যক্তি জুতা পায়ে নিয়ে শহীদ মিনারে গিয়ে কখনই ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করতে পারেন না। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

বহুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল আউয়াল তালুকদারের বক্তব্য জানতে তার মুঠোফোনে বার বার চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

তবে বিদ্যালয়টির সহকারী শিক্ষক আব্দুল ওয়াহাব তালুকদার পায়ে জুতা নিয়ে পুষ্পস্তবক অর্পণের বিষয়টি স্বীকার করে বলেন, আমরা একুশে ফেব্রুয়ারি, ২৬ মার্চ ও বিজয় দিবসে শহীদদের শ্রদ্ধা জানাতে সব সময় খালি পায়ে শহীদ মিনারে যাই। তবে এবার পুষ্পস্তবক অর্পণের সময় আমাদের পায়ে যে জুতা আছে- তা খেয়াল ছিল না।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, পায়ে জুতা নিয়ে শহীদ মিনাারে পুষ্পস্তবক অর্পণের বিষয়টি খুবই ন্যাক্কারজনক। আমি ওই শিক্ষকদের ডেকে এনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির অন্যান্য খবর